Home / Smartphone / Huawei and the Trump debacle: The story so far (Updated: 5 July 2019) in bangla
Huawei

Huawei and the Trump debacle: The story so far (Updated: 5 July 2019) in bangla

আপনারা সকলেই জানেন হুয়াওয়েয়ের সাথে ট্রাম বিপক্ষে কথা বলেছে তা নিয়ে থাকছে আমাদের আজকের আলোচনা। ট্রাম হুয়াওয়কে কালো তালিকাভুক্তির শিরোনাম এবং বিশদগুলি গত সপ্তাহে দ্রুত ও অগ্নিশর্মা হয়ে উঠেছে।

Wednesday, May 15:

ট্রাম প্রশাসন যুক্তরাষ্ট্রে হুয়াওয়েকে যোগ করেছে নির্বাহী আদেশের মাধ্যমে বাণিজ্য সংস্থার তালিকা বিভাগ, যেমন মার্কিন যুক্তরাষ্ট্রে যতদূর পর্যন্ত কালো তালিকাভুক্ত। কর্পোরেশন উদ্বিগ্ন।

Sunday, May 19:

গুগল সর্বজনীনভাবে বলেছে যে এটি প্রশাসনের আদেশ মেনে চলবে: “আমরা এই আদেশ মেনে চলছি এবং এর প্রভাব পর্যালোচনা করছি। আমাদের পরিষেবাদির ব্যবহারকারীদের জন্য, Google Play সুরক্ষা এবং Google Play সুরক্ষা থেকে সুরক্ষা সুরক্ষা বিদ্যমান হুয়াউই ডিভাইসগুলিতে কাজ করতে থাকবে। হুয়াওয়েই শুধুমাত্র অ্যান্ড্রয়েডের পাবলিক সংস্করণ ব্যবহার করতে পারবে তারা আশা করছে এবং Google থেকে মালিকানাধীন অ্যাপস এবং পরিষেবাদি অ্যাক্সেস করতে পারবে না। “

Monday, May 20:

ইন্টেল এবং গুগল এ যোগদান করে: ইন্টেল এবং গুগল  এমন কিছু শর্ত প্রয়োগ করেছে তা হুয়াওয়ে মানতে হবে। কোনও সংস্থা একটি বিবৃতি জারি করে নি, তবে ব্লুমবার্গের উদ্ধৃতি দিয়ে সূত্র জানায়, কোম্পানিগুলি এই আদেশ মেনে চলবে।

হুয়াওয়ে প্রথম জনসাধারণের প্রতিক্রিয়া জানিয়েছেন: “হুয়াওয়ে বিশ্বজুড়ে Android এর বিকাশ ও উন্নতিতে উল্লেখযোগ্য অবদান রেখেছে। অ্যান্ড্রয়েডের মূল বিশ্বব্যাপী অংশীদারদের মধ্যে একজন হিসেবে, আমরা তাদের ওপেন সোর্স প্ল্যাটফর্মের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করেছি, যাতে ব্যবহারকারী এবং শিল্প উভয়ই উপকৃত হয়েছে এমন একটি বাস্তুতন্ত্র বিকাশ করতে পারে তারা । আমরা সমস্ত বিদ্যমান Huawei এবং Honor স্মার্টফোনের এবং ট্যাবলেট পণ্যগুলিতে নিরাপত্তা আপডেটগুলি এবং বিক্রয়োত্তর পরিষেবাগুলি সরবরাহ করা চালিয়ে যাব, যা বিক্রি হয়েছে এবং যা এখনও বিশ্বব্যাপী স্টকগুলিতে রয়েছে। বিশ্বব্যাপী সকল ব্যবহারকারীর জন্য সর্বোত্তম অভিজ্ঞতা প্রদানের জন্য আমরা একটি নিরাপদ এবং টেকসই ইকোসিস্টেম সফ্টওয়্যার নির্মাণ চালিয়ে যাব। “

হুয়াওয়ে দ্বিতীয় জনসাধারণের প্রতিক্রিয়া জানিয়েছেন: “হুয়াওয়েই কেবল প্রয়োজন হলে বিকল্প অপারেটিং সিস্টেম তৈরি করবে”, মুখপাত্র গ্লেন শ্লসসকে সিএনএন বলেছিলেন। “আমরা মাইক্রোসফ্ট এবং গুগল ইকোসিস্টেমগুলিতে কাজ চালিয়ে যেতে চাই।”

আরও পড়ার জন্য: গুয়াবইয়ের প্রতিক্রিয়া গুগল নিষেধাজ্ঞা উত্তরের চেয়ে আরও বেশি প্রশ্ন উত্থাপন করে

চীনা সরকার বিবৃতি দিয়েছে: চীন চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লুং কাং বলেন, “আইন অনুযায়ী চীনের কোম্পানি তাদের বৈধ অধিকার রক্ষা করছে।” “চীনের কোম্পানিগুলি বা চীনা সরকার কোন পদক্ষেপ নেবে তার পরিপ্রেক্ষিতে দয়া করে ।”

হুয়াওয়ে বলেন, পরিকল্পনাগুলির মধ্যে পরিকল্পনা বি: বেশ কিছু মুখপাত্রের মতে, কোম্পানির কাছে Google ছাড়া অগ্রসর হওয়ার বিকল্প রয়েছে। ইউকে’র নির্বাহী ভাইস প্রেসিডেন্ট হুয়াওয়ে এর জেরেমি থম্পসন বলেন, “আমরা এই সম্ভাব্য ফলাফলের জন্য একটি পরিকল্পনা তৈরি করছি।” “আমরা একটি বিকল্প বিকাশ জায়গায় সমান্তরাল প্রোগ্রাম আছে। আমরা বরং অ্যানড্রয়েডের সাথে কাজ করব তবে ভবিষ্যতে এটি না ঘটে তবে আমাদের কাছে এমন একটি বিকল্প রয়েছে যা আমরা আমাদের গ্রাহকদের আনন্দিত করতে পারব। “

মার্কিন যুক্তরাষ্ট্রে 90 দিনের রিপ্রেইভ লক্ষণ: ২0 মে ট্রাম প্রশাসনের বাণিজ্য বিভাগ একটি অস্থায়ী লাইসেন্স জারি করে যা হুয়াওয়েিকে বর্তমান পণ্যগুলি (বিদ্যমান গ্রাহকদের জন্য) বজায় রাখতে অনুমতি দেবে। লাইসেন্সটি 19 আগস্ট মেয়াদ শেষ হয়ে যাবে, যা নিষেধাজ্ঞা জোরদারের পূর্ণ ওজন আনবে।

Tuesday, May 21:

হুয়াইয়ের প্রতিষ্ঠাতা পরীক্ষায় উঠেছেন: গ্লোবাল টাইমসের মতে, হুয়াওয়ে প্রতিষ্ঠাতা রেন ঝেনফির ট্রামের নিষেধাজ্ঞার শক্তিশালী শব্দ রয়েছে। “কোম্পানি পণ্য এবং পরিষেবাদি, এবং মার্কিন যুক্তরাষ্ট্র প্রদান চালিয়ে যেতে সক্ষম। নিষেধাজ্ঞা আমাদের মূল ব্যবসা ক্ষতিগ্রস্ত হবে না। যেমন একটি সমালোচনামূলক মুহুর্তে, আমি মার্কিন যুক্তরাষ্ট্রে কৃতজ্ঞ কোম্পানি, যেমন তারা হুয়াওয়ে এর বিকাশে অবদান রাখে এবং বিষয়টি নিয়ে তাদের সততা প্রদর্শন করে। যতদূর আমি জানি, মার্কিন মার্কিন যুক্তরাষ্ট্রে প্ররোচিত করার চেষ্টা করছে সংস্থাগুলো সরকার তাদের হুয়াওয়েতে সহযোগিতা দেবে। “

হুয়াওয়ে বলেছেন এটি গুগল এর সাথে কাজ করছে: “[গুগল] আমাদের ব্লক করার জন্য নিরবচ্ছিন্ন প্রেরণা। হুয়াওয়ে পরিস্থিতি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রভাবগুলি কীভাবে পরিচালনা করতে পারে তা জানতে Google এর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি। বাণিজ্য বিভাগের বিভাগ, “ইব্রাহিম লিউ, ই.উ.উ.এর হুয়াওয়েয়ের একজন প্রতিনিধি। লিউ ট্রাম্পের প্রশাসনের আচরণকে ধমক দিয়ে তুলনা করেছিলেন। “এটা হুয়াওয়েয়ের বিরুদ্ধে শুধু একটি আক্রমণ নয়। এটি উদার, নিয়ম-ভিত্তিক আদেশের উপর আক্রমণ। “

আরো পরিকল্পনা বি বিবরণী উত্থাপিত: হুয়াওয়ে থেকে সোর্স না হওয়া পর্যন্ত প্ল্যান বি সম্পর্কে অতিরিক্ত বিশদ লিক হয়েছে। বেইজিং-ভিত্তিক চেঞ্জিং বলছে যে হুয়াওয়েতে এমন একটি ওএস রয়েছে যা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমগুলি এখনও চলমান অবস্থায় তার ফোনগুলিতে প্রতিস্থাপন করতে পারে।

Wednesday, May 22:

আর্ম হুয়াওয়েয়ের সাথে ব্যবসায়িক লেনদেন স্থগিত করেছে: ব্রিটিশ চিপ ডিজাইনার আর্ম তার কর্মীদেরকে হুয়াওয়েয়ের সাথে ব্যবসা পরিচালনা করতে বলেছে। “আর্ম মার্কিন যুক্তরাষ্ট্রে নির্ধারিত সর্বশেষ সব নিয়ম মেনে চলছে। সরকার, “আর্ম একটি বিবৃতিতে বলেন। হুয়াউই পরবর্তীতে কর্ম স্বীকার করেন। “আমরা আমাদের অংশীদারদের সাথে আমাদের সম্পর্ককে মূল্যবান মনে করি, কিন্তু রাজনৈতিকভাবে উদ্দেশ্যমূলক সিদ্ধান্তের ফলে আমরা তাদের মধ্যে কিছু চাপকে চিনতে পারি। আমরা আস্থাশীল যে এই দুঃখজনক পরিস্থিতি সমাধান করা যেতে পারে এবং আমাদের অগ্রাধিকার বিশ্বজুড়ে প্রযুক্তি এবং পণ্যগুলি বিশ্বব্যাপী আমাদের গ্রাহকদের কাছে সরবরাহ করা অব্যাহত থাকবে। “

Thursday, May 23:

টিএসএমসি বলেছে যে এটি এখনও হুয়াওয়েয়ের সাথে ব্যবসা করতে পারে: তাইওয়ানের টিএসএমসি এর একজন মুখপাত্র জানায় যে হুয়াওয়েতে তার চালান বর্তমান মার্কিন যুক্তরাষ্ট্রে ক্ষতিগ্রস্ত হবে না। সীমাবদ্ধতা। চিপ প্রস্তুতকারকের, হুয়াওয়ে এর Kirin স্মার্টফোন চিপসেট উত্পাদক জন্য দায়ী যখন অ্যাপল, মিডিয়াটেক, এবং কোয়ালকম থেকে প্রসেসর অতীত দৃঢ় দ্বারা আউট উন্মথিত করছে। কোম্পানির চলমান সহযোগিতা মানে হুয়াওয়েকে তার কিরিন প্রসেসর তৈরির জন্য অন্য নির্মাতার সন্ধান করতে হবে না।

“খুব বিপজ্জনক” হিউয়াইয়ের সাথে ডিল করার জন্য উন্মুক্ত ট্রাম খোলা: রাষ্ট্রপতি ট্রাম হুয়াওয়েকে “খুব বিপজ্জনক” বলে অভিহিত করেছেন, কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে ড। মার্কিন যুক্তরাষ্ট্রে ভবিষ্যতের বাণিজ্য চুক্তির অংশ হিসাবে কোম্পানির অন্তর্ভুক্ত করার জন্য উন্মুক্ত এবং চীন।

ভেরী বলছে হিসাবে উদ্ধৃত হয়েছে: “। আমরা যদি একটি চুক্তি করেছে, আমি কল্পনা করতে পারে হুয়াওয়ে সম্ভবত কিছু ফর্ম বা এর কিছু অংশে অন্তর্ভুক্ত করা হচ্ছে” এই হুয়াওয়ে একটি ভাল উন্নয়ন হতে পারে, যদিও ভেরী এছাড়াও সন্দেহ পুনর্ব্যক্ত সম্পর্কে হুমকি হুয়াওয়ে সম্ভাব্য ভঙ্গি মার্কিন যাও “আপনি কি [Huawei] একটি নিরাপত্তা দৃষ্টিকোণ থেকে, সামরিক দৃষ্টিকোণ থেকে কি হয়েছে তাকান। অত্যন্ত বিপজ্জনক, “Trump বলেন।

Friday, May 24:

হুয়াওয়ে এসডি কার্ড সংস্থার কাছ থেকে নিষিদ্ধ: প্রথমটি সুমাও ইনফোফ দ্বারা দেখানো হয়েছে, এসডি এসোসিয়েশনের বর্তমানে হোয়াইয়ের তালিকা থেকে তালিকাভুক্ত রয়েছে। অ্যান্ড্রয়েড অথরিটির কাছে পাঠানো এক বিবৃতিতে, এসডি এসোসিয়েশন নিশ্চিত করেছে যে এটি যুক্তরাষ্ট্রের সাথে সঙ্গতিপূর্ণ। সরকারী আদেশ ও হুয়াওয়ে ছাড়াও এসোসিয়েশন থেকে। এটি বর্তমান হুয়াওয়ে স্মার্টফোনগুলিকে প্রভাবিত করবে না, তবে ভবিষ্যতে ডিভাইসগুলির জন্য প্রধান সমস্যা হতে পারে।

হুয়াওয়েই ওয়াই-ফাই অ্যালায়েন্স থেকে বেরিয়ে এলেন: উপরের এসডি এসোসিয়েশন থেকে হুয়াওয়ে ছাড়াও, ওয়াই-ফাই অ্যালায়েন্স সাময়িকভাবে হুয়াওয়ে এর নিজস্ব সংস্থার সদস্যপদ পুনরুদ্ধার করে। অ্যান্ড্রয়েড কর্তৃপক্ষের বিবৃতিতে অ্যালায়েন্সের এই বক্তব্য ছিল: “ওয়াই-ফাই অ্যালায়েন্স সাম্প্রতিক মার্কিন যুক্তরাষ্ট্রে সম্পূর্ণরূপে মেনে চলছে। হুয়াওয়ে টেকনোলজিসের সদস্যপদ প্রত্যাহার না করে বাণিজ্য আদেশ বিভাগ। ওয়াই-ফাই অ্যালায়েন্স অস্থায়ীভাবে হিউওয়ে প্রযুক্তির অংশীদারি দ্বারা ওয়াই-ফাই অ্যালায়েন্স ক্রিয়াকলাপগুলিতে আচ্ছাদিত করেছে। “

Monay, May 27:

হুয়াওয়ে দাবি করেছেন যে এটি আমেরিকান কোম্পানিগুলির নিষেধাজ্ঞা সমর্থন করবে না: হুয়াওয়েয়ের প্রতিষ্ঠাতা রেন ঝেনফি ব্লুমবার্গকে বলেছিলেন যে তিনি অ্যাপলের বিরুদ্ধে চীনা নিষেধাজ্ঞার প্রতিবাদ করবেন, কার্টার্টিনো কোম্পানির তার “শিক্ষক “কে ডেকে আনবেন। আমেরিকান কোম্পানিগুলিতে চীনা নিষেধাজ্ঞা সম্পর্কে তিনি বলেন, “যে সব হবে, প্রথম না। এবং দ্বিতীয়ত, যদি তা হয়, আমি প্রতিবাদ প্রথম হতে হবে। অ্যাপল আমার শিক্ষক, এটা সীসা। একজন ছাত্র হিসেবে আমার শিক্ষকের বিরুদ্ধে কেন যান? কখনও। “তাই মনে হচ্ছে অ্যাপল, অন্তত, নিরাপ

Tuesday, May 28:

হুয়াওয়ে sues, নিষেধাজ্ঞা অসঙ্গতিপূর্ণ বলে মনে করেন: মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক সংস্থাগুলির সাথে কাজ করে কোম্পানির নিষেধাজ্ঞা মার্কিন যুক্তরাষ্ট্রে লঙ্ঘনের দাবিতে হুয়াওয়ে একটি আইনি গতি দায়ের করেছে। সংবিধান। তার যুক্তিতে, হুয়াওয়ে বলেছেন যে এই নিষেধাজ্ঞা সাংবিধানিক আইন লঙ্ঘন করে যে কংগ্রেস নির্দিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইন প্রণয়ন করতে পারে না। Huawei এই নিষেধাজ্ঞা লঙ্ঘন মনে করে।

টিএসএমসি হুয়াওয়েয়ের সাথে কাজ চালিয়ে যাচ্ছে: তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (টিএসএমসি) হুয়াওয়েয়ের চিপ তৈরি করবে, কোম্পানি নিশ্চিত করেছে। এটি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকা অন্যান্য বিশ্বব্যাপী সরবরাহকারীদের বিরোধিতা করে। নিষিদ্ধ (টিএসএমসি নিষিদ্ধ করার অঙ্গীকারবদ্ধ নয়)। TSMC, চলতে থাকবে যদিও হুয়াওয়ে সম্পর্ক এর সহ অন্তত বছরের শেষ পর্যন্ত, অন্যান্য নিষিদ্ধ এখনও TSMC এর ব্যবসা উপর নেতিবাচক প্রভাব থাকতে পারে।

হুয়াওয়ে এর প্রতিস্থাপন ওএস জুনে পৌঁছতে পারবেন না: – উপর স্মার্টফোনের হুয়াওয়ে Android এর জন্য ভবিষ্যতে প্রতিস্থাপন – একটি গুজব অনলাইন ছড়িয়ে যে হুয়াওয়ে ওএস শুরু জুন 2019. অবতরণ করবে গুজব উৎস হুয়াওয়ে কর্মচারী বুঝিয়ে দেয় কারা Esta ছিল। যাইহোক, হুয়াওয়ে নিচে গুজব দ্রুত ঠিক যে যেমন গুলি, জানায় যে কোনো ঘোষণা হুয়াওয়ে এর Android সংক্রান্ত প্রতিস্থাপন সঠিক চ্যানেলগুলির আসবে।

Wdnesday, May 29:

হুয়াওয়ে তিনটি কনসোর্টিয়ামকে পুনর্বিবেচনা করে: তিনটি কনসোর্টিয়াম থেকে সরে যাওয়ার মাত্র কয়েক দিন পরে, হুয়াওয়ে এখন হঠাৎ তাদের সবাইকে আবার সদস্য হিসাবে গণ্য করে। হুয়াওয়েকে ওয়াই-ফাই অ্যালায়েন্স, এসডি এসোসিয়েশনের সদস্য এবং জেইডইকে সদস্য হিসাবে পুনরুদ্ধার করা হয়েছিল। এটি কোম্পানির জন্য বেশ কিছু প্রয়োজনীয় সুসংবাদ, যদিও মোটামুটি নিষেধাজ্ঞাটির অর্থ কি তা স্পষ্ট নয়।

বিজ্ঞান প্রকাশক গ্রুপ IEEE পর্যালোচনাকারীদের হিসাবে হুয়াওয়ে কর্মীদের বুট করে: ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট (বা আইইইই) বৈজ্ঞানিক জার্নাল প্রকাশের দায়িত্বে রয়েছে। যাইহোক, হুয়াউই নিষেধাজ্ঞার কারণে মার্কিন ভিত্তিক প্রতিষ্ঠান হুয়াওয়ে কর্মীদের সেই জার্নাল পর্যালোচনা করার অনুমতি দেয় না। এই তথ্য টুইটারে অর্থনীতির অধ্যাপক মো।

Friday, May 31:

চীনের বাণিজ্য শিল্পের মুখপাত্রের মতে চীন চীনকে নিজস্ব সংস্থার তালিকা তৈরি করবে। যদিও মুখপাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকা হয়নি। বা মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক সংস্থাগুলি, এর অন্তর্নিহিত বিষয়টি চীন এর সংস্থার তালিকায় মার্কিন ভিত্তিক সংস্থাগুলি অন্তর্ভুক্ত করবে।

হুয়াওয়ে কর্মীদের মার্কিন যুক্তরাষ্ট্রে যোগ দিতে না নির্দেশ বৈঠক: ফাইন্যান্সিয়াল টাইমসের মতে, হুয়াওয়ে কর্মীদের আমেরিকান যোগাযোগের সাথে প্রযুক্তিগত বৈঠক বাতিল করার নির্দেশ দেয়। Huawei এছাড়াও গবেষণা এবং উন্নয়ন ভূমিকা কাজ যারা আমেরিকান নাগরিকদের পাঠানো হয়েছে।

Thursday, June 6:

রাশিয়ার বৃহত্তম ক্যারিয়ারের জন্য হুয়াওয়ে 5 জি নেটওয়ার্ক তৈরি করবে: যুক্তরাষ্ট্রের বাইরের। সরকারের হুয়াওয়ে নিষেধাজ্ঞা, কোম্পানি এখন রাশিয়ান টেল্কো এমটিএসের জন্য 5 জি নেটওয়ার্কে তৈরি করতে প্রস্তুত। ক্যারিয়ার 78 মিলিয়ন গ্রাহক এবং রাশিয়ান বাজারে 31 শতাংশ মালিক।

হুয়াওয়ে সিএফও মার্কিন যুক্তরাষ্ট্রে যুদ্ধ করবে কানাডার থাকার জন্য: হুয়াওয়ে সিএফও মেন ওয়াংঝো বর্তমানে কানাডায় গৃহবন্দী হচ্ছে। ২0২0 সালের গোড়ার দিকে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে বিচারের মুখোমুখি হবে এবং মুখোমুখি হবে। যেখানে তিনি জালিয়াতি চার্জ করা হবে। যাইহোক, তিনি কানাডা থাকতে এবং বহিষ্কার এড়াতে যুদ্ধ করবে।

Friday, June 7:

হুয়াওয়ে ডিভাইসগুলিতে ফেসবুক আর অ্যাপ্লিকেশনগুলি প্রাক-ইনস্টল করবে না: রয়টার্সের মতে, ফেসবুক হুয়াওয়েকে তার স্মার্টফোনে তার কোনও অ্যাপস প্রাক-ইনস্টল করার অনুমতি দেবে না। এই অ্যাপ্লিকেশনগুলিতে ফেসবুক, ইনস্টগ্রাম এবং হোয়াটসঅ্যাপ রয়েছে, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ্লিকেশানগুলির মধ্যে তিনটি। নিষেধাজ্ঞা শুধুমাত্র এমন ফোনগুলির ক্ষেত্রে প্রযোজ্য, যা এখনো কারখানার বাইরে চলে যায়নি।

Monday, June 10:

হুয়াওয়ে তার অ্যাপ স্টোর তৈরি করছে: এক্সডিএ ডেভেলপারদের মতে, হুয়াওয়েই প্লে স্টোর ডেভেলপারদের নিয়োগ করছে যাতে তাদের অ্যাপগুলি পোর্টিংয়ের জন্য কোম্পানির অ্যাপ গ্যালারিতে কাজ করতে পারে। নিষেধাজ্ঞা আরোপ করা এবং হুয়াওয়েই এটি একা যেতে বাধ্য।

Wednesday, June 12:

হুয়াওয়েয়ের প্রথম প্রধান হত্যাকাণ্ড হ’ল নতুন ম্যাতবুক: হুয়াওয়ে ভোক্তা সিইও রিচার্ড ইউ সিএনবিসিকে বলেন যে আসন্ন ম্যটবুক ল্যাপটপটি পরিস্থিতির কারণে অনিশ্চিত হোল্ডে রাখা হয়েছে। “আমরা পিসি সরবরাহ করতে পারছি না,” বলেছেন তিনি উদ্ধৃত করেছিলেন।

এক নম্বর হতে হুয়াওয়ে সফর ধীর চেয়ে মূলত প্রত্যাশিত হবে: শাও ইয়াং, হুয়াওয়ে কনজিউমার বিজনেস গ্রুপের চিফ স্ট্র্যাটেজি অফিসার স্বীকার হুয়াওয়ে পরিকল্পিত উত্তরণ অস্তিত্বে উপরের সামগ্রিক স্মার্টফোন নির্মাতার 2019 মূলত সালের শেষ নাগাদ ঘটবে না যাবতীয় পরিকল্পনা। মঙ্গলবার (নিউইয়র্ক টাইমসের মাধ্যমে), আমি বললাম, “[হুয়াওয়ে] চতুর্থ ত্রৈমাসিকে (এই বছরের) বৃহত্তম হতে পারত তবে এখন আমরা মনে করি যে এই প্রক্রিয়াটি আর সময় নিতে পারে।”

Thursday, June 13:

হুয়াওয়েই হংকমেং ওএসের জন্য একটি ট্রেডমার্ক ফাইল করে: হুয়াওয়ে কমপক্ষে নয়টি দেশে এবং ইউরোপে (রয়টার্সের মাধ্যমে) হংকমেনের জন্য একটি ট্রেডমার্ক অ্যাপ্লিকেশন দায়ের করেছে। হোংমেন বিশ্বব্যাপী তার অ্যান্ড্রয়েড-প্রতিস্থাপনের অপারেটিং সিস্টেমের নাম বা ওক ওএস তার জায়গা নেবে কিনা তা স্পষ্ট নয়। সম্ভবত হুয়াওয়ে বিশ্বব্যাপী হংকমেংকে ট্রেডমার্ক করার চেষ্টা করছে তাই অন্য ব্র্যান্ডগুলি এটি ব্যবহার করে না, তবে ওক ওএস বিশ্বব্যাপী নাম হবে।

যাইহোক, হুয়াওয়ে এছাড়াও Sailfish অপারেটিং সিস্টেম মধ্যে খুঁজছেন হতে পারে: হুয়াওয়ে উপর কাজ করছে, যদিও নিজস্ব অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড সম্ভাব্য প্রতিস্থাপন করতে, এটি Linux- ভিত্তিক Sailfish OS এর একইসঙ্গে একটি রাশিয়ান বানানো কাঁটাচামচ মধ্যে খুঁজছেন করা যায়নি।

কানাডা সম্ভবত হুয়াওয়ে সিএফও এর হস্তান্তরের মাধ্যমে অনুসরণ করা হবে: কানাডিয়ান পররাষ্ট্রমন্ত্রী দলের ক্রিস্টিয়া ফ্রিল্যান্ডকে যুক্তরাষ্ট্রে হুয়াওয়ে এর চিফ ফিন্যান্সিয়াল অফিসার মেং আইনজীবীরা Wanzhou হস্তান্তর ব্লক অটোয়া ধারণা বরখাস্ত বলছে এটি একটি বিপজ্জনক চিহ্ন (রেডিও তেহরান মাধ্যমে) সেট হবে।

Friday, June 14:

হুয়াওয়ে ম্যাট এক্স বিলম্বিত: যেমনটি আশা করা হবে, হুয়াওয়ে ম্যাট এক্স – কোম্পানির প্রথম ফোল্ডারে – বিলম্বিত রিলিজ পেয়েছে। এটি সম্ভবত হুয়াওয়ে নিষেধাজ্ঞা সত্ত্বেও স্যামসাং গ্যালাক্সি মোডের বোটড রিলিজের আশেপাশেও হতাশাজনক।

অ্যান্ড্রয়েড প্রশ্নগুলির উপর ভিত্তি করে ইএমইউআই সফটওয়্যার: যদিও এই মুহুর্তে অ্যান্ড্রয়েড ব্যবহার থেকে হুয়াওয়েকে নিষিদ্ধ করা হয়েছে, নিষিদ্ধ হওয়ার আগেই অ্যান্ড্রয়েড প্রশ্নটির বিটা চালু হয়েছিল। যেমন, মনে হচ্ছে হুয়াওয়ে এখনও ইএমইউআই 10 দিয়ে এগিয়ে যাচ্ছে, সম্ভবত নিষেধাজ্ঞা আরোপের ক্ষেত্রে।

Monday, June 17:

হুয়াওয়ে নিষেধাজ্ঞা কোম্পানির 30 বিলিয়ন ডলারেরও বেশি ব্যয় হতে পারে: হুয়াওয়ে সিইও রেন জেনফেইই তথ্য পরিবর্তনের একটি বৃহৎ ক্ষয়ক্ষতি প্রকাশ করেছেন যা দৃষ্টিকোণ থেকে সংগ্রামকে জোরদার করে। “পূর্বাভাসের তুলনায় আমাদের রাজস্ব প্রায় 30 বিলিয়ন ডলার কমবে। সুতরাং এই বছর এবং পরবর্তীতে আমাদের বিক্রয় রাজস্ব প্রায় 100 বিলিয়ন ডলার হবে “।

হুয়াওয়েয়ের জন্য প্রত্যাশিত বিশাল ড্রপ: ব্লুমবার্গ রিপোর্ট করেছে যে নিষেধাজ্ঞার কারণে আন্তর্জাতিক স্মার্টফোন বিক্রি 40 থেকে 60 শতাংশ হ্রাসের আশা করছে হুয়াওয়ে। বিভিন্ন সূত্র উদ্ধৃত করে, অভ্যন্তরীণ অনুমান অনুযায়ী এই বছরের প্রায় 40 থেকে 60 মিলিয়ন ডিভাইসের ড্রপ থাকবে।

Thursday, June 20:

হুয়াওয়ে এবং অনার ফোনের অ্যান্ড্রয়েড প্রশ্ন পেতে নিশ্চিত: হুয়াওয়ে P30 সিরিজ এবং অনার 20: সম্পূর্ণ কার্যকর হুয়াওয়ে নিষেধাজ্ঞা এখনও পর্যন্ত লেট কোন লক্ষণ সঙ্গে সত্ত্বেও, কোম্পানী তার প্রধান ডিভাইস লাইনের অন্তত দুই থেকে অ্যান্ড্রয়েড প্রশ্ন আনয়ন করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন সিরিজ।

Friday, June 21:

মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হুয়াওয়ে মামলা দায়ের করেছে বাণিজ্য বিভাগ: একটি প্রত্যাশিত পদক্ষেপে, হুয়াওয়ে আনুষ্ঠানিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হুয়াওয়ে নিষেধাজ্ঞা সম্পর্কিত একটি মামলা দায়ের করেছে। সংস্থাটি মার্কিন কর্মকর্তাদের দ্বারা জব্দ করা টেলিযোগাযোগ যন্ত্রপাতি উপর সংস্থা suing হয়।

ফেডেক্স হুয়াওয়ে স্মার্টফোনের সাথে একটি প্যাকেজ সরবরাহ করতে অস্বীকার করে: ফেডেক্সকে “একটি ভুল” বলে ডাব্লুডাব্লুতে একটি প্যাকেজ প্রেরকের কাছে ফেরত পাঠানো হয়েছিল: হুয়াওয়ে স্মার্টফোন। ফেরত পাঠানো একটি ব্যাখ্যা Huawei নিষেধাজ্ঞা কারণ হিসাবে উদ্ধৃত।

Thursday, June 27:

হুয়াওয়ে পি 30 সিরিজটি প20 সিরিজের বিক্রয় রেকর্ড ছুঁড়েছে: হুয়াওয়েয়ের জন্য কিছুটা সুখবর নিয়ে,

Saturday, June 29:

Wednesday, July 3:

হুয়াওয়ে নিষেধাজ্ঞা হ’ল ট্রামের আংশিক লিফট ঘোষণা করা হবে: যুক্তরাষ্ট্র হুয়াওয়েয়ের সঙ্গে আবারও কাজ করার অনুমতি দেওয়া হবে, প্রেসিডেন্ট ট্রাম্প এক সংবাদ সম্মেলনে ঘোষণা করেছেন। ওসাকা জি -২0 শীর্ষ সম্মেলনের পাশাপাশি ট্রাম বলেন, “যুক্তরাষ্ট্রের বাইরের। কোম্পানি তাদের সরঞ্জাম বিক্রি করতে পারে Huawei, “বিস্তারিতভাবে ছাড়া। “আমরা সরঞ্জাম সম্পর্কে কথা বলছি যেখানে এর সাথে কোনও জাতীয় নিরাপত্তা সমস্যা নেই” ট্রাম অব্যাহত। এটা পরিষ্কার না এখন কি এই জন্য মানে, কিন্তু এটা সম্ভবত হুয়াওয়ে কোয়ালকম প্রসেসর এবং Google এর অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম মত মৌলিক উপাদান অর্জন করতে সক্ষম হবে না।

কমার্স ডিপার্টমেন্ট এখনও কালোতালিকাভুক্ত হুয়াওয়ে: রাষ্ট্রপতি, যদিও ভেরী বলেন, কমপক্ষে হুয়াওয়ে নিষেধাজ্ঞা কিছু দিক মার্কিন যুক্তরাষ্ট্রে প্রত্যাহার করা হবে যে, একটি অভ্যন্তরীণ মেমো বাণিজ্য বিভাগ প্রস্তাব করে যে কোম্পানি এখনও কালো তালিকা চিকিত্সা পেয়েছে।

Friday, July 5:

সরকারি হুয়াওয়ে মামলা খারিজ করতে সরিয়ে নিয়ে আসে: মার্চ মাসে, হুয়াওয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে বিরুদ্ধে মামলা সরকার দাবি করে যে দেশের নেটওয়ার্কিং পণ্যগুলি দেশের কালো তালিকাভুক্ত করা অবৈধ। বুধবার, মার্কিন যুক্তরাষ্ট্রে সরকার একটি মামলা দায়ের করা হয়েছে যে একটি সরকারী গতি দায়ের।

Check Also

Xiaomi Mi A3

Renders leak of the Xiaomi Mi A3, complete with that rumored camera sensor in Bangla

Xiaomi Mi A3 সম্প্রতি, টুইটারে, জিয়াওমি নিশ্চিত করেছেন যে সিয়াওমি এমএ 3 এ নতুন পথে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *